লালমনিরহাট জেলার ন্যায় ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে লালমনিরহাট সদরের ওয়ার্ডে ওয়ার্ডেও সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের নাম শোনা যাচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগ লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের মধ্যে আলোচনায় রয়েছেন মোঃ মিজানুর রহমান মন্টু’র নাম।
তৃণমূল মাঠ পর্যায়ে জনপ্রিয়তার আলোচনায় ২নং কুলাঘাট ইউনিয়নের ৯টি ওয়ার্ড জুড়ে রয়েছে এই মিজানুর রহমান মন্টু।
 তিনি ১৯৮৫ সালের ২৫ শে মার্চ লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের ৫নং ওয়ার্ড ধাইরখাতা গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর বাবা মোহাম্মদ মনসুর আলী ও মা মোছাঃ মজিয়া বেগম। ৪ভাই-বোনের মধ্যে মিজানুর রহমান মন্টু বাবা-মায়ের তৃতীয় সন্তান।
বড় ভাই বেসরকারি কোম্পানিতে চাকুরী করেন। বাবা স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিন এবং মা মজিয়া বেগম একজন গৃহিণী।
তিনি  লালমনিরহাট সরকারি কলেজ থেকে ২০০৩ সালে এইচএসসি পাশ ও বিএসএস এবং রংপুর কারমাইকেল কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে মাস্টার্স সম্পূর্ণ করেন। এসএসসি পরীক্ষাকালীন সময় থেকে তিনি বাংলাদেশ আ.লীগের রাজনীতির সাথে জড়িত। তৎকালীন(২০০১) সাল থেকে বাংলাদেশ ছাত্রলীগ কুলাঘাট ইউনিয়ন শাখার, সাবেক সাংগঠনিক সম্পাদক, কুলাঘাট ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সহসভাপতি, কুলাঘাট ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সভাপতি, সাবেক সহসভাপতি সদর উপজেলা ছাত্র লীগ(ফারক ও শামীম কমিটি), যুগ্ম আহবায়ক সদর উপজেলা ছাত্র লীগ,  লালমনিরহাট সরকারি কলেজের ছাত্র লীগের সাবেক সদস্য(সাজু ও মেহেদী কমিটি), লালমনিরহাট জেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
 মাস্টার্স পাশ করেই তিনি রাজনীতির পাশাপাশি গরীব-মেহনতি মানুষের পাশে দাঁড়ান এবং বিভিন্ন প্রকার সমাজসেবা মূলক কাজে নিজেকে নিয়োজিত করেন। মিজানুর রহমান মন্টু কুলাঘাট ইউনিয়ন বাসীর মন জয় করে নিয়েছেন। মিজানুর রহমান মন্টু’র জনপ্রিয়তার কারনেই তিনি লালমনিরহাট সদর  উপজেলার কুলাঘাট উচ্চ বিদ্যালয়ে পরপর ৪বার ম্যানেজিং কমিটির সভাপতি ও চরকুলাঘাট দাখিল মাদ্রাসায় ২বার সভাপতি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
 তিনি ২০১৭ সালে একই ইউনিয়নের বনগ্রাম এলাকায় বিয়ে করেন। বর্তমানে তাদের ঘরে ৩ বছরের ১কন্যা সন্তান রয়েছে।
মোঃ মিজানুর রহমান মন্টু বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থে বিভিন্ন সময় আন্দোলনে বেশ সাহসিকতার ভূমিকা পালন করে আসছেন এবং দলের জন্য এক নিবেদিত প্রাণ। তিনি সকলের নিকট দোয়া প্রার্থী।